Breaking News
Home / বাংলা টিপস / শরীরের গন্ধে প্রেম বাড়বে তিনগুণ, বলছেন বিশেষজ্ঞরা!

শরীরের গন্ধে প্রেম বাড়বে তিনগুণ, বলছেন বিশেষজ্ঞরা!

হলিউডে একটি ছবি তৈরি হয়েছিল। ‘পারফিউম আ স্টোরি অফ আ মার্ডারার’। ছবিতে নায়কের ছিল আজব ক্ষমতা। পঞ্চেন্দ্রিয়ের মধ্যে ঘ্রাণ ছিল তার প্রখর। অনেক দূর থেকে সে গন্ধ পেত। হঠাৎ করেই খেয়াল হল তার। মানুষের শরীরের গন্ধ দিয়ে পারফিউম তৈরি করার। এই নেশায় পড়ে ছবির শেষে নায়ক তার প্রেমিকাকে খুন করে বসল! ভাবছেন হঠাৎ করে সিনেমার গল্প কেন?

আসলে, সম্প্রতি মার্কিন বিশ্ববিদ্যালয়ের এক সমীক্ষা সামনে এসেছে। যেখানে শরীরের গন্ধের সঙ্গে মানুষের প্রেমের সম্পর্কের এক অসাধারণ মিল পাওয়া গিয়েছে। সহজ কথায়, সমীক্ষা অনুযায়ী, শরীরের গন্ধের উপর প্রেম বেড়ে যাওয়া ও কমে যাওয়া নির্ভর করে।

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। মার্কিন বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা অনুযায়ী, পুরুষের প্রতি নারীর আকর্ষণ অনেকটাই নির্ভর করে শরীরের গন্ধের উপর। বিশেষজ্ঞরা বলছেন, অনেক মহিলারাই তাদের প্রেমিক বা জীবনসঙ্গী বাছেন শরীরের গন্ধের উপর করে নির্ভর করে। তবে এ ব্যাপারটি ঘটে একেবারে অজান্তে। বলা ভাল, অবচেতন মনই বিষয়টিকে উসকে দেয়। এই সমীক্ষায় অংশ নিয়ে ছিলেন প্রায় হাজারের বেশি মহিলা। তাদের থেকে পাওয়া তথ্যগুলো বেশ মজাদার। অনেক মহিলা পছন্দ করেন পুরুষের ঘামের গন্ধ। অনেক মহিলা আবার পুরুষের শরীরে সিগারেটের গন্ধকে খুবই পছন্দ করেন। যৌনতায় তৃপ্তির ক্ষেত্রেও এই গন্ধের কার্যকরীতা অনেক বেশি।

অন্যদিকে, পুরুষের ক্ষেত্রে এই ব্যাপারটি লক্ষ্য করা গিয়েছে। তবে নারীদের তুলনায় পছন্দটা একটু অন্যরকম। সমীক্ষা বলছে, মেয়েদের শরীরের ঘামের গন্ধ মোটেই পছন্দ করেন না পুরুষরা। বরং, হালকা মিষ্টি গন্ধই নারীর প্রতি পুরুষদের আকর্ষণ বাড়িয়ে তোলে।

এ ব্যাপারে বিশেষজ্ঞরা কয়েকটি টিপসও দিয়েছেন।

১. প্রেম বা ডেট করতে যাওয়ার আগে অবশ্যই জানতে চেষ্টা করুন সঙ্গী কী ধরনের পারফিউম পছন্দ করেন। তাহলে মন জিতে নেওয়াটা সহজ হবে।
২. সঙ্গমের সময় কখনই কোনও পারফিউম ব্যবহার করবেন না। এ ব্যাপারে স্বাভাবিক শরীরের গন্ধই জীবনসঙ্গীকে মুগ্ধ করবে।
৩. এমন কোনও পারফিউম ব্যবহার করবেন না। যা সঙ্গীর বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সব সময়ই হালকা পারফিউমকে গুরুত্ব দিন।

Check Also

শখের কাপে চা-কফির দাগ দূর করার ঘরোয়া উপায়!

শখের কাপ থেকে চা-কফির জেদি দাগ তুলতে আপনি ঘরোয়া উপায়ের সাহায্য নিতে পারেন। আসুন জেনে …

Leave a Reply

Your email address will not be published.