Breaking News
Home / শিক্ষা / মাত্র পাওয়াঃ শিক্ষকদের জন্য এনটিআরসিএ’র জরুরি নির্দেশ!

মাত্র পাওয়াঃ শিক্ষকদের জন্য এনটিআরসিএ’র জরুরি নির্দেশ!

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সনদের তথ্য চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

নির্বাচিত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা যাচাইয়ে শিক্ষক নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কসিটের সত্যায়িত অনুলিপি ২১ আগস্টের মধ্যে পাঠাতে হবে। বুধবার এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, এনটিআরসিএ কার্যালয় থেকে গত ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত সহকারী শিক্ষক বাংলা, সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক ভৌত বিজ্ঞান, সহকারী শিক্ষক জীব বিজ্ঞান, সহকারী শিক্ষক পদার্থ বিজ্ঞান, সহকারী শিক্ষক রসায়ন, প্রদর্শক পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সহকারী শিক্ষক ইসলাম শিক্ষা এবং

সহকারী মৌলভী পদের প্রার্থীদের নিয়োগ যোগ্যতা যাচাইয়ে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিট যাচাই করা প্রয়োজন। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিটের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ২১ আগস্টের মধ্যে এনটিআরসিএর কার্যালয়ে সরাসরি (হাতে হাতে) জমা দিতে হবে।

আরও বলা হয়, নির্ধারিত তারিখের মধ্যে যে সব প্রার্থী সনদ, মার্কসিটের সত্যায়িত ফটোকপি ও ছক অনুযায়ী তথ্য পাঠাবেন না তাদের নিয়োগের জন্য সুপারিশ করা হবে না।

Check Also

সামাজিক মাধ্যম ব্যবহারে প্রাথমিক শিক্ষকদের জন্য ৮ নির্দেশনা!

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে প্রাথমিকের সব কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষকদের সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। সামাজিক …

Leave a Reply

Your email address will not be published.