Home / বাংলা টিপস / সামান্য ওটসের গুণেই মিলবে ক্যাটরিনার মতো জেল্লাদার ত্বক! জেনেনিন বিস্তারিত;

সামান্য ওটসের গুণেই মিলবে ক্যাটরিনার মতো জেল্লাদার ত্বক! জেনেনিন বিস্তারিত;

সুন্দর জেল্লাদার ত্বক পেতে কে না চায়? তবে প্রতিদিনের ব্যস্ততার মাঝে নিজের ত্বকের কথা ভাবার সময় থাকে না অনেকেরই। এর মধ্যে অনেকেই আবার কিছুটা সময় বের করেন ত্বকের যত্ন নেয়ার জন্য। কিন্তু ত্বকের জেল্লা ধরে রাখতে ও ত্বককে স্বাস্থ্যকর করে তুলতে ওইটুকু সময় তেমন কার্যকর নয়। এর জন্য কিছু উপায় অবলম্বন করতে হয়।

জানেন কি ক্যাটরিনা কিন্তু ত্বকের পরিচর্যার জন্য ঘরোয়া উপকরণের উপরেই ভরসা রাখেন? ত্বকের জেল্লা ধরে রাখতে তিনি ব্যবহার করেন ওট্স ও মধুর ফেসপ্যাক।

নামমাত্র খরচে ওটসের মাধ্যমে আপনিও ত্বকের জেল্লা বাড়াতে পারেন। ওট্স ত্বকের আর্দ্রতা এনে দেবে, ত্বক পরিষ্কার রাখবে এবং ত্বকে ভিটামিন ও খনিজের জোগানও দেবে। কী কী উপায় কাজে আসবে ওটসের প্যাক? বানাবেন কীভাবে? চলুন জেনে নেয়া যাক-

>> কয়েক মুঠো ওটস মিক্সিতে গুঁড়া করে নিন। এবার তাতে খানিকটা উষ্ণ জল ও মধু মিশিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই প্যাককে ভালো করে ঘষুন ত্বকে। স্ক্রাবারের কাজ করবে এটি। প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসেবে মধুর জুড়ি নেই। এর সঙ্গে ওটস মিশিয়ে নিলে তা ত্বকের মৃত কোষ ঝরিয়ে দেয়, রোমকূপ খুলে ত্বককে ভেতর থেকে পরিষ্কার করে।

>> এক চামচ টক দইয়ের সঙ্গে এক চামচ গুঁড়া ওটসের মিশ্রণ কিছুক্ষণের জন্য মুখে লাগিয়ে রাখলে সহজেই ত্বক জেল্লাদার হয়। কোনো পার্টিতে যাওয়ার সময় মেকআপের আগে এই প্যাক লাগিয়ে রাখুন। তারপর মুখ ধুয়ে মেকআপ করুন। এতে মেকআপ বসবে ভালো আর থাকবেও অনেকক্ষণ। তৈলাক্ত ত্বকের জন্যে এই ফেসপ্যাক ভীষণ উপকারী।

>> আপনার কি খুব ব্রণ হয়? এই সমস্যার সমাধানও লুকিয়ে ওটসে। ওটসের গুঁড়া, সামান্য চন্দন গুঁড়া ও কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এবার এই মিশ্রণ সরাসরি ব্রণের উপর লাগালে ব্রণের লালচে ভাব কমবে। সঙ্গে ব্যথাও কমবে। ব্রণ দ্রুত শুকাবে।

Check Also

ভেটকি-ইলিশ নয় এবার বানিয়ে নিন ভীষণ মজার মুরগির পাতুরি!

পাতুরি চিরকালই বাঙালির বড় প্রিয়। তা ভেটকির হোক কিংবা ইলিশের। কিন্তু চিরচেনা পাতুরির পদে মাছ …

Leave a Reply

Your email address will not be published.