Home / বাংলা টিপস / ঈদের আগে ত্বকের যত্নে ঘরেই সহজে তৈরি করেনিন ২ টি স্ক্রাব!

ঈদের আগে ত্বকের যত্নে ঘরেই সহজে তৈরি করেনিন ২ টি স্ক্রাব!

ঈদের আমেজ এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে। ঈদের দিন নিজেকে গ্লোয়িং দেখতে কে না চায়। হাতে সময় একদমই কম। ঘরের কাজে ইতোমধ্যে ব্যস্ত হয়ে গিয়েছে সবাই। পার্লারে যাওয়ার জন্য তাই সময় ঠিক হয়ে উঠছে না। তাহলে ত্বকের যত্ন কিভাবে নিবে এই নিয়ে চিন্তিত অনেকেই।

কিন্তু আপনি চাইলে ঘরোয়া উপায়েই করে নিতে পারেন স্ক্রাবিং। যা আপনার ত্বককে করে তুলবে উজ্জ্বল ও মলিন। ঈদের দিন পেয়ে যাবেন গ্লোয়িং লুক। আসুন তবে জেনে নেই স্ক্রাব তৈরি করার ২ টি সহজ পদ্ধতি-

গ্রিন টি স্ক্রাব যেহেতু সবাই এখন স্বাস্থ্য সচেতন তাই প্রায় সবার বাড়িতেই গ্রিন টি থাকে। গ্রিন টি পান করলে শরীর ভিতর থেকে সজীব হয়। আবার এটি রুপচর্চার জন্যও বেশ উপকারী। গ্রিন টি দিয়ে আপনি সহজেই বানিয়ে নিতে পারেন স্ক্রাব।

গ্রিন টি খাওয়ার পর প্যাক টি ফেলে না দিয়ে ঠান্ডা করে গ্রিন টি ব্যাগের পুরো চা পাতা একটি পাত্রে নিয়ে নিন। এর সাথে ২ টেবিল চামচ অলিভ অয়েল ও ১ টেবিল চামচ চিনি মিশিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেলো গ্রিন টি এর স্ক্রাব। এবার এটি গোসলের সময় মুখ এবং পুরো শরীরে আলতোভাবে স্ক্রাবিং করুন। স্ক্রাব ত্বকের মৃত কোষ দূর করে, ত্বককে নিশ্বাস নিতে সাহায্য করে। পাশাপাশি রুক্ষ ত্বক কোমল করে, ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

টমেটো স্ক্রাব বাইরে রোজ যাতায়াত করার কারণে রোদে স্ক্রীনে ট্যান পড়ে গিয়েছে। টমেটো স্ক্রাব খুব দ্রুত এই ট্যান দূর করতে সাহায্য করে। স্ক্রাব টি তৈরির জন্য সামান্য ওটস নিয়ে নিন। চিনি ও ওটস একসাথে ব্লেন্ড করে গুঁড়ো করে নিন। একটা পাকা টমেটো স্লাইস করে কেটে নিন। এবার টমেটো স্লাইস ওটস এর গুড়ার মিশ্রণে কোট করে ত্বকে লাগান। ২ মিনিট সার্কুলার মোশনে ম্যাসাজ করুন। এর পর মিশ্রনটি ৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। চেষ্টা করুন ঈদের আগে প্রতিদিন স্ক্রাবিং টি করার জন্য। এতে করে দ্রুত রোদের পোড়া দাগ দূর করা সম্ভব।

Check Also

সন্তানকে ভালো মানুষ করে গড়ে তুলতে সামাজিক দক্ষতা শেখান!

শিশুকাল থেকেই আপনার সন্তানকে সামাজিক দক্ষতার চর্চা করান, এতে আপনার সন্তান সামাজিক গুণাবলির পাশাপাশি হয়ে …

Leave a Reply

Your email address will not be published.