Home / আবহাওয়া / ঈদের সময় ঝড়-বৃষ্টির পূর্বাভাস; জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর!

ঈদের সময় ঝড়-বৃষ্টির পূর্বাভাস; জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর!

টানা পাঁচ দিন ধরে ঢাকাসহ দেশের বিস্তীর্ণ অঞ্চলে বয়ে যাচ্ছে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ। তবে চলমান তাপপ্রবাহ ধীরে ধীরে কমে আগামী শনিবার থেকে ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়বে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা ও রাঙামাটি জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে গেছে। পরবর্তী ২৪ ঘণ্টায়ও তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮.৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা উঠেছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াসে। এর মধ্যে নেত্রকোণা, সিলেট, রংপুর, সৈয়দপুর, ডিমলা, রাজারহাটে বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

আগামী পাঁচদিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। আগামী সপ্তাহের মাঝামাঝিতে ঈদুল ফিতর উদযাপিত হবে। ফলে আভাস অনুযায়ী, তখন ঝড়-বৃষ্টি হতে পারে।

Check Also

সুখবর: দেশের বাজারেও দাম কমলো স্বর্ণের!

বিশ্ববাজারে দাম কমার প্রেক্ষিতে দেশের বাজারেও কমানো হয়েছে স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের স্বর্ণের …

Leave a Reply

Your email address will not be published.