Home / সারাদেশ / সুখবরঃ ঈদের ছুটির আগে পোশাক কর্মীদের বোনাস, ১৫ দিনের বেতন পরিশোধ করবেন!

সুখবরঃ ঈদের ছুটির আগে পোশাক কর্মীদের বোনাস, ১৫ দিনের বেতন পরিশোধ করবেন!

গার্মেন্টসসহ সকল সেক্টরের মালিকগণ শ্রমিকদের ঈদুল ফিতরের ছুটির আগেই ঈদ বোনাস ও চলতি মাসের অন্তত ১৫ দিনের বেতন পরিশোধ করবেন। সোমবার (১১ এপ্রিল) রাজধানীর বিজয় নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে মন্ত্রণালয়ের ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি’র ৭১তম এবং আরএমজি টিসিসি’র ১২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। খবর বাসসের।

মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, অতিরিক্ত সচিব জেবুন্নেছা করিম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুসরাত জাবীন বানু, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, বাংলাদেশ এমপ্লারয়ার্স ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সুস্মিতা আনিস, বিজিএমইএ- এর ভাইস প্রেসিডেন্ট মো. নাসির উদ্দিন, পরিচালক হারুন উর রশীদ, জতীয় শ্রমিক লীগের সভাপতি নূর কুতুব আলম মান্নানসহ বিভিন্ন মন্ত্রণালয়, শিল্প পুলিশ, সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং শ্রমিক সংগঠনের সভায় অংশ গ্রহণ করেন।

সভা শেষে সাংবাদিকদের শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, গার্মেন্টসসহ রাষ্ট্রায়ত্ত্ব, বেসরকারি, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সকল খাতের শ্রমিকদের ঈদের বোনাস, চলতি (এপ্রিল) মাসের অন্তত ১৫ দিনের বেতন এবং যদি বকেয়া থাকে তাসহ ঈদের ছুটির আগেই পরিশোধ করবেন মালিকগণ।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের ঈদের ছুটি সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে শ্রমিকদের ছুটি প্রদান করবেন। তবে জরুরি রপ্তানির প্রয়াজনে শ্রমিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ছুটি এদিক ওদিক করতে পারবেন।

তিনি বলেন, শ্রমঘন এলাকায় শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের সুবিধার্থে ছুটির দিনেও ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবরে পত্র দেয়া হবে। শ্রমিকরা যাতে ঈদের ছুটিতে ভালোভাবে ও নির্বিঘ্নে ঈদে যাতায়াত করতে পারেন- সেজন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহণের আহবান জানান। ভালোভাবে ঈদ উদযাপনে মালিক-শ্রমিক সকলের সহযোগিতা কামনা করেন প্রতিমন্ত্রী।

Check Also

আজ পবিত্র লাইলাতুল কদর!

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর আজ (বৃহস্পতিবার)। আভিধানিক ভাবে লাইলাতুল কদর …

Leave a Reply

Your email address will not be published.